বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৪:০৫ অপরাহ্ন
নিউজ বোর্ড :
বিশ্ববাজারে বেশিরভাগ পণ্যের দাম কমেছে ভরিতে ২২৭৫ টাকা কমছে স্বর্ণের দাম বিদ্যুৎ বিচ্ছিন্ন চীনে ,তীব্র তাপপ্রবাহের মধ্যে লাখ লাখ মানুষ চীন সেনা পাঠাচ্ছে রাশিয়ায় মাত্র ১৫ শতাংশ,৩২০০ কোটি টাকায় টিভি স্বত্ব,বিক্রি করল বার্সেলোনা চমকে যাবেন,মেসি-রোনালদোর আয় জানলে,শুধু ইনস্টাগ্রাম থেকে জাসদের দাবি দোষীদের শাস্তি – স্বাধীনতাবিরোধী, দেশবিরোধী অপশক্তি, জঙ্গিগোষ্ঠী লাভবান না হয় সে বিবেচনার অনুরোধ : তথ্যমন্ত্রী ৩ মাসে দেশ পরিবর্তন,খালেদা জিয়ার জামিন হলে: জাফরুল্লাহ চা শ্রমিকদের মজুরি দেন,হুমকি নয় : টিআইবি আজ সিরিজ বোমা হামলার ১৭ বছর গুতেরেস ও এরদোয়ান ইউক্রেন যাচ্ছেন ভারতে ২৫ কিলোমিটার হেঁটে থানায় আত্মসমর্পণ,মাথা কাটা হাতে নিয়ে ক্রিমিয়ার সামরিক ঘাঁটি এড়িয়ে চলতে বলেছেন বেসামরিক নাগরিকদের-জেলেনস্কি ১৫৭ শিশুর মৃত্যু,জিম্বাবুয়েতে হামের প্রাদুর্ভাব মহড়ার প্রস্তুতির মধ্যেই ক্ষেপণাস্ত্র ছুড়ল উ. কোরিয়া এবার ম্যানচেস্টার ইউনাইটেডকে কিনে নিচ্ছেন ইলন মাস্ক ম্যাচ বাতিল ব্রাজিল-আর্জেন্টিনার প্রধানমন্ত্রীর নির্দেশ, ঠিকাদার কোম্পানিকে ব্ল্যাক লিস্ট করার, উত্তরায় গার্ডার দুর্ঘটনা মোহাম্মদ আলী মিয়া সিআইডি প্রধান হলেন
নোটিশ বোর্ড :
জরুরি ঘোষণাঃ আমাদের আই টি বিভাগের কারিগরি উন্নয়ন এর কাজ চলছে! এতে প্রচারে বিঘ্ন ঘটতে পারে সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। #Ndtvbdnewsroom “জরুরী আবশ্যক”বেসরকারী অনলাইন টেলিভিশন চ্যানেল ” নাগরিক দৃষ্টি টেলিভিশন ” এনডিটিভি তে এ উপস্থাপক উপস্থাপিকা, ভয়েস আটির্স,অফিস সহকারী পুরুষ – মহিলা এসএসসি,এইচএসসি,স্নাতক,ছবি সহ আবেদন করতে হবে এই মেইলে hr@ndtvbd.com * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * নাগরিক সাংবাদিকতার পথে ,আপনি হতে পারেন নাগরিক সাংবাদিক, দেরি না করে এখনি পাঠিয়ে দিন আপনার ছবি সহ বায়োডাটা এই মেইলে hr@ndtvbd.com, আপনারা যদি কোন সংবাদ বা নিউজ ক্লিপ পাঠাতে চান তাহলে এই মেইলে পাঠাতে পারেন news@ndtvbd.com– Head Of News–* পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার * পরিক্ষামুলক সস্প্রচার

ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবস আজ

AgamiNews 2 20220126050416

ভারত উদযাপন করছে ৭৩তম প্রজাতন্ত্র দিবস। দিল্লিতে অনুষ্ঠিত হবে বর্ণাঢ্য কুচকাওয়াজের অনুষ্ঠান। প্রতি বছরের মতো এবারও দিবসটি উদযাপনের জন্য সারা দেশেই বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এবার কোভিড বিধি মেনেই কম সংখ্যক দর্শকের উপস্থিতিতে পালিত হবে প্রজাতন্ত্র দিবস। দিল্লির মূল অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিদেশ থেকে আগত বহু বিশিষ্ট অতিথি। প্রজাতন্ত্র দিবস উপলক্ষে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে রাজধানী দিল্লিকে। বিশেষ প্যারেড শুরু হবে স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা থেকে। করোনা সম্পর্কিত স্বাস্থ্যবিধি যাতে মেনে চলা হয়, সেই দিকে রয়েছে বিশেষ নজর। করোনা টিকার দুটি ডোজ নেওয়া না থাকলে দিল্লির প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রবেশ করতে দেওয়া হবে না।

‘বিনাশ ফরমেশন’-এ প্রদর্শিত হবে পাঁচটি রাফায়েল বিমানের মহড়া। ‘বরুণা ফরমেশন’-এ মহড়া দেবে মিগ-১৯কে এবং পি-৮১ যুদ্ধবিমান। এরপর থাকবে ১৭টি জাগুয়ার।

দেশের ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপনের সূচনায় ৭৫টি হেলিকপ্টারের মহড়া প্রদর্শিত হবে। যা প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের অন্যতম বিশেষ আকর্ষণ। এ বছরের প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে দিল্লির রাজপথে থাকছে ১৬টি মার্চিং কনটিনজেন্টস, ১৭টি মিলিটারি ব্যান্ড এবং ২৫টি ট্যাবলো।

সমগ্র দেশবাসীকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটে তিনি লিখেছেন, ‘জয় হিন্দ’।

টুইট করে দেশবাসীকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি লিখেছেন, ‘দেশের গর্ব, ঐক্য এবং অখণ্ড রক্ষার স্বার্থে আত্মবলিদানকারী সমস্ত জওয়ানদের মাথা নত করে প্রণাম জানাই।’প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘চলুন সকলে দেশের সংবিধানের মৌলিক কাঠামো রক্ষার অঙ্গীকার গড়ি। বিশেষত এর যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো রক্ষার দায়িত্ব নিই সকলে। রক্ষা করি দেশের ন্যায়বিচার, স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং সৌভ্রাতৃত্ব। যে সংবিধান আমাদের মৌলিক অধিকার দিয়েছে, তাকে রক্ষার দায়িত্ব গ্রহণ করি সকলে। দেশের সমস্ত বীরযোদ্ধা জওয়ানদের আমি স্যালুট জানাচ্ছি। যাদের আত্মবলিদান এবং কর্তব্যবোধ দেশকে সুরক্ষিত রেখেছে তাঁদের প্রণাম জানাই। সর্বশেষে দেশের গণতান্ত্রিক পরিকাঠামোর পিলার হিসেবে দেশের সমস্ত মানুষকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানাই।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


ফেসবুকে আমরা