" /> স্পেনকে হারিয়ে নেশন্স লিগের চ্যাম্পিয়ন ফ্রান্স – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১১:০৭ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ

স্পেনকে হারিয়ে নেশন্স লিগের চ্যাম্পিয়ন ফ্রান্স

image 282452 1633925903

উয়েফা নেশন্স লিগের ফাইনালে স্পেনকে হারিয়ে শিরোপা জিতেছে ফ্রান্স। প্রথমে পিছিয়ে পড়ার পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় দিদিয়ে দেশমের দল। বেনজেমার গোলে সমতার পর এমবাপের গোলে জয়ের উৎসবে মাতে ফ্রান্স। এতেই প্রথম দল হিসেবে বিশ্বকাপ, ইউরো ও নেশন্স লিগ- এই তিন শিরোপা জয়ের কীর্তি গড়ল ফ্রান্স। বিশ্বকাপ ও ইউরো আগেই ঘরে তুলেছিল ফরাসিরা।

মিলানের জুঁইসেপে মেয়াজ্জা স্টেডিয়ামে প্রথমার্ধ ছিল গোল শূন্য ড্র। বিরতির পর ৬৪তম মিনিটে মিকেল ওয়ারজাবালের গোলে লিড নেয় স্পেন। ডিফেন্ডার দায়তের বাধা ডিঙিয়ে বল নিয়ে তিনি পরাস্ত করেন ফরাসি গোলরক্ষক হুগো লরিসকে।

দুই মিনিট পর ফ্রান্সকে সমতায় ফেরান করিম বেনজেমা। এ সময় বক্সের বাম কোণায় এমবাপের কাছ থেকে বল পেয়ে আড়াআড়ি শট নেন বেনজেমা। বল স্পেনের গোলরক্ষকের হাত ছুঁয়ে জালভেদ করে।

ম্যাচের ৮০তম মিনিটে এমবাপে গোল করে জয় নিশ্চিত করেন। যদিও এই গোলটি নিয়ে বিতর্ক রয়েছে। স্পেনের খেলোয়াড় এবং আরও অনেকের দৃষ্টিতে এটা ছিল স্পষ্ট অফসাইড। কিন্তু রেফারি সব দ্বিধা পাশ কাটিয়ে গোলটিকে বৈধতা দেন। তাতে চ্যাম্পিয়নশিপ ঘরে তোলে ফ্রান্স।

এই জয়ে ফ্রান্স টানা ২৫ ম্যাচ ধরে অপরাজিত থাকলো। দেশটির ফুটবল ইতিহাসে এর আগে এমনটি ঘটেছে কেবল একবারই এবং সেটা ১৯৯৪ সালের সেপ্টেম্বর থেকে ১৯৯৯ সালের মার্চ পর্যন্ত। ওই সময়ে তারা টানা ২৭ ম্যাচে অপরাজিত ছিল। ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা