" /> নেপালকে হারালেই সাফের ফাইনালে বাংলাদেশ – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:০৮ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ

নেপালকে হারালেই সাফের ফাইনালে বাংলাদেশ

index 9

তিন বছর আগের স্মৃতি ফিরে এসেছে মালদ্বীপে। ২০১৮ সাফ চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে ড্র করলেই সেমিফাইনালে উঠে যেত বাংলাদেশ দল। কিন্তু ওই বছরের ৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হিমালয়ের দেশটির কাছে ২-০ গোলে হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল লাল-সবুজের দলটি। 

মালেতে এবারের সাফ চ্যাম্পিয়নশিপেও বাংলাদেশের শেষ ম্যাচ নেপালের বিপক্ষে। ফাইনালে উঠতে হলে ১৩ অক্টোবর নেপালকে হারাতে পারলেই সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে যাবে বাংলাদেশ।

নেপালের বিপক্ষে মাস্ট উইন ম্যাচের আগে খুব সিরিয়াস বাংলাদেশ দল। দুই দিন বিশ্রামের পর গতকাল অনুশীলনে ঘাম ঝরানো তপু বর্মণ-মাহবুবুর রহমান সুফিলদের মনে করিয়ে দেওয়া হয়েছে, ঢাকায় অনুষ্ঠিত সাফ টুর্নামেন্টে নেপালের বিপক্ষে ম্যাচের কথা। তবে এবার আর ঢাকার পুনরাবৃত্তি চায় না বাংলাদেশ দল। ‘ঢাকায় নেপালের সঙ্গে ড্র করলেই আমরা সেমিতে চলে যেতাম; কিন্তু হেরে বিদায় নিয়েছি। মালদ্বীপে অন্তত তেমনটা যেন না হয়, সে চেষ্টাই করব’- বলেন তপু বর্মণ।

শ্রীলঙ্কাকে হারিয়ে সাফে শুভ সূচনা করে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ভারতকে রুখে দিয়ে আশার পালে জোর হাওয়া লাগায় অস্কার ব্রুজোনের শিষ্যরা। দুই ম্যাচে চার পয়েন্ট, সাথে আত্মবিশ্বাসকেও পুঁজি করে মালদ্বীপের বিরুদ্ধে খেলতে নেমেছিল জামাল ভুঁইয়ারা। কিন্তু মুদ্রার ওপর পিঠও দেখা হয়ে যায় সেই ম্যাচে। ০-২ গোলে হেরে বসে বাংলাদেশ। ফাইনালের আশা কিছুটা হোঁচটই খায়। ৩ ম্যাচে একটি করে জয়, পরাজয় ও ড্র’তে ৪ পয়েন্ট নিয়ে বাংলাদেশ এখন টেবিলের চারে। মালদ্বীপ ও নেপালের পয়েন্ট ৬ করে, ভারতের পয়েন্ট ৫।

শেষ ম্যাচে বাংলাদেশ নেপালের বিপক্ষে জিততে পারলে পয়েন্ট হবে ৭। তবে ড্র করলেই বিদায় নেবে ব্রুজোনের দল। অন্যদিকে ড্র করলে ফাইনালে যাবে নেপাল।

দিনের আরেক ম্যাচে রাতে মুখোমুখি হবে মালদ্বীপ-ভারত। এই ম্যাচ ড্র করলে ফাইনালে উঠবে মালদ্বীপ। ফাইনালে যেতে হলে স্বাগতিকদের বিপক্ষে জিততেই হবে ভারতকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা