" /> ‘হয় টিকা নাও, নয় চাকরি হারাও’-মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৯:১২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
খালেদা, তারেককে নিয়ে সময় টিভির প্রতিবেদন সম্পর্কে যা বললেন ফখরুল বিদ্যুতের দাম প্রতি মাসেই সমন্বয় করা হবে : প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী উচ্চশিক্ষার সুযোগ তৈরি করে দিয়েছেন : নাছিম বিআইডব্লিউটিএ’র অনুমোদন ছাড়া কোনো সেতু নয় : নৌ প্রতিমন্ত্রী সিলেটে আন্তর্জাতিক কাস্টমস দিবস- ২০২৩ উদযাপন সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বার বার আদালতে আনা নেয়ায় অসুস্থ হয়েছেন রিজভী : ইউট্যাব ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার মূল হাতিয়ার হবে ডিজিটাল সংযোগ : প্রধানমন্ত্রী

‘হয় টিকা নাও, নয় চাকরি হারাও’-মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন দেশটির চাকরিদাতাদের প্রতি আহ্বান জানিয়েছেন তারা যেন তাদের কর্মীদের আলটিমেটাম দেয়, হয় টিকা নাও নয় চাকরি হারাও। বাইডেন বলেছেন, তিনি খুব শিগগিরই একটা আদেশ জারি করবেন যেখানে সব স্বাস্থ্যকর্মীর জন্য টিকা নেওয়া বাধ্যতামূলক করা হবে। রাজ্যগুলোর প্রতিও তিনি একই আহ্বান জানিয়েছেন।  

এর আগে নিউ হাম্পশায়ারের কনকর্ডে টিকাবিরোধী বিক্ষোভে কিছু লোককে হাসপাতালের পোশাক পরা অবস্থায় দেখা গেছে।হাম্পশায়ারের আপার কানেকটিকাট ভ্যালি হাসপাতালের পরিচালকরা ইতোমধ্যে তাদের কর্মীদের জন্য টিকা নেওয়া বাধ্যতামূলক করেছেন এবং বলেছেন, টিকায় মূলত রোগীরা নিরাপদ বোধ করেন। খবর বিবিসি অনলাইনের।

তবে হাসপাতালটির সিইও স্কট কোলবি স্বীকার করেছেন, টিকা বাধ্যতামূলক করার ইস্যুতে তিনি বেশ কয়েকজন কর্মীকে হারিয়েছেন।আমেরিকায় মেডিক্যাল ইস্যু ছাড়াও অনেকে ধর্মীয় বিশ্বাস থেকে টিকাবিরোধী অবস্থান নিয়েছে। এই ব্যাপারে কোলবি জানান, তিনি এমন কয়েকজন টিকাবিরোধীকেও পেয়েছেন যাদের মেডিক্যাল বা ধর্মীয় কোনো বিশ্বাসের ব্যাপার ছিল না।

তিনি বলেন, টিকা নেওয়ার এই বাধ্যবাধকতা শুধু করোনা টিকার ক্ষেত্রে নয়।কর্মীদের এমএমআর বা হেপাটাইটিসের মতো টিকাগুলোও নেওয়া থাকতে হবে।তাই বলা যায়, টিকা নেওয়াটাকে রাজনৈতিক না বলাটা অসততা হবে।

এদিকে লেয়া কুশম্যান নামের এক নার্স টিকা না নিয়ে চাকরি ছাড়ার প্রস্তুতি নিয়েছেন। তিনি ধর্মীয় বিশ্বাসের কারণে টিকা নিচ্ছেন না। কুশম্যান বলেন, আমার বিশ্বাসগুলো ধর্মীয়। আমি বিশ্বাস করি সৃষ্টিকর্তা আমাকে এমন ইমিউন বৈশিষ্ট্য দিয়ে তৈরি করেছেন যা আমাকে রক্ষা করবে। যদি আমি অসুস্থ হয়ে পড়ি, তবে তা সৃষ্টিকর্তারই ইচ্ছা। ইমিউনকে আক্রমণ করে এমন কোনো ওষুধ আমি গ্রহণ করবো না।

তিনি তার কাজের দায়িত্ব ও ধর্মীয় বিশ্বাসগুলোর মধ্যে কোনো দ্বন্দ্ব আছে বলে মনে করনে না।তিনি বলেন, করোনা টিকা এখনো ‘ট্রায়াল’ পর্যায়ে রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা