" /> বিশ্বকাপ বাছাইয়ে ইংল্যান্ডের আরেকটি বড় জয় – নাগরিক দৃষ্টি টেলিভিশন
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:৪২ পূর্বাহ্ন

বিশ্বকাপ বাছাইয়ে ইংল্যান্ডের আরেকটি বড় জয়

000 20211010041140

শনিবার (৯ অক্টোবর) অ্যান্ডোরা জাতীয় স্টেডিয়ামে খেলার ১৭ মিনিটে ইংলিশদের পক্ষে গোল উৎসবের সূচনা করেন বেন চিলওয়েল।

অ্যান্ডোরাকে ৫-০ গোলে বিধ্বস্ত করে বিশ্বকাপ বাছাইপর্বে ষষ্ঠ জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। এই ম্যাচের দায়িত্ব পালন করে আলোচনায় এসেছেন নারী রেফারি কাটেরেয়ানা মনজুল।

এই জয়ে ৭ ম্যাচ থেকে ১৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে ইংল্যান্ড। ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আলবেনিয়া। ১৪ পয়েন্ট নিয়ে পোল্যান্ড আছে তৃতীয় স্থানে

এই ম্যাচে ইউক্রেনের জন্ম নেয়া মনজুল সহকারী হিসেবে পেয়েছিলেন স্বদেশি মারিয়ানা স্ত্রিলেৎসকা ও সভিতলনা গ্রুসকোকে। গেল বৃহস্পতিবার এই তিন নারী রেফারির অধীনে ইউরোপা কনফারেন্স লিগের একটি ম্যাচ সম্পন্ন হয়েছে। যেখানে লিংকন রেডসের মুখোমুখি হয়েছিল কোপেনহেগেন।

এদিকে অ্যান্ডোরা জাতীয় স্টেডিয়ামে ৪০ মিনিটে ইংলিশদের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন বুকায়ো সাকা। দ্বিতীয়ার্ধে স্কোরশিটে নাম লেখান- ট্যামি আব্রাহাম, ওয়ার্ড-প্রাউস ও জ্যাক গ্রিলিশ।

ছেলেদের আন্তর্জাতিক ম্যাচ এবারই প্রথম নন কাটেরেয়ানা মনজুল। ২০২০ সালে উয়েফা নেশনন্স লিগে সান মারিনো বনাম জিব্রাল্টার মধ্যকার ম্যাচ দিয়ে সর্বোচ্চ পর্যায়ে অভিষেক হয় তার।

চলতি বছর মার্চে ফারাও আইল্যান্ড ও অস্ট্রিয়া ম্যাচের দায়িত্ব পালন করেন ৪০ বছর বয়সী মনজুল।

অন্যম্যাচে নর্দার্ন আয়ারল্যান্ডকে ২-০ গোলে সুইজারল্যান্ড কসোভোকে ৩-০ গোলে সুইডেন ও সান মারিনোকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে পোল্যান্ড। ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা