" /> সারাদেশে উদযাপিত হচ্ছে ডিম দিবস – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৩৪ পূর্বাহ্ন

সারাদেশে উদযাপিত হচ্ছে ডিম দিবস

রতিদিন ডিম খাই, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াই’ প্রতিপাদ্যে সারাদেশে উদযাপিত হচ্ছে বিশ্ব ডিম দিবস। 

প্রাণিসম্পদ অধিদপ্তর, বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি), ওয়ার্ল্ডস পোলট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন-বাংলাদেশ শাখা এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) যৌথ উদ্যোগে রাজধানী ঢাকাসহ দেশব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।প্রতি দিন ডিম খাই, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াই- এই স্লোগানে ফরিদপুরে বিশ্ব ডিম দিবস পালিত হয়েছে।

আমাদের ফরিদপুর অফিস জানিয়েছে, ফরিদপুর জেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে শুক্রবার সকালে শহরের টেপাখোলায় অবস্থিত সরকারি শিশু পরিবার ক্যাম্পাসে র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: নুরুল্লাহ মো. আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাসক অতুল সরকার।

আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক আলী আহসান, সহকারী পরিচালক মোহাম্মাদ নূরুল হুদা, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বীজন নন্দী, ডেইরী ফার্ম অ্যাসোসিয়েশনের সভাপতি মীর কাশেম আলী, এম এম বি জামান সেন্টু, আব্দুল মান্নান।

আলোচনা সভা শেষে সরকারি শিশু পরিবারের শিশুদের ৩০০ ও শেখ রাসেল শিশু কিশোর কেন্দ্রে শিশু-কিশোরদের মাঝে ২০০টি ডিম বিতরণ করা হয়।

ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা