" /> মধ্যরাতে মাঝারি ভূমিকম্পে কেঁপে উঠল দেশ – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:৩৬ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
খালেদা, তারেককে নিয়ে সময় টিভির প্রতিবেদন সম্পর্কে যা বললেন ফখরুল বিদ্যুতের দাম প্রতি মাসেই সমন্বয় করা হবে : প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী উচ্চশিক্ষার সুযোগ তৈরি করে দিয়েছেন : নাছিম বিআইডব্লিউটিএ’র অনুমোদন ছাড়া কোনো সেতু নয় : নৌ প্রতিমন্ত্রী সিলেটে আন্তর্জাতিক কাস্টমস দিবস- ২০২৩ উদযাপন সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বার বার আদালতে আনা নেয়ায় অসুস্থ হয়েছেন রিজভী : ইউট্যাব ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার মূল হাতিয়ার হবে ডিজিটাল সংযোগ : প্রধানমন্ত্রী

মধ্যরাতে মাঝারি ভূমিকম্পে কেঁপে উঠল দেশ

earthquake 1569653632 1592805033 1603679546

মধ্যরাতে দেশে মাঝারি ধরনের ভূমিকম্প অনুভূত হয়েছে; যার মাত্রা ছিল রিখটার স্কেলে ৫ দশমিক ৬। ভূপৃষ্ঠ থেকে ১১৪ কিলোমিটার গভীরে এ কম্পনের সৃষ্টি হয়। দেশের পূর্ব ও দক্ষিণ-পূর্ব অংশে বৃহস্পতিবার দিনগত রাত ১২টা ২৮ মিনিটের দিকে এটি অনুভূত হয়।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ভূকম্পন ইউনিটের ইলেকট্রিক ইঞ্জিনিয়ার মো. হানিফ বিষয়টি নিশ্চিত করে বলেন, রাত ১২টা ২৮ মিনিটের দিকে এ কম্পন অনুভূত হয়। ভূমিকম্পের উৎপত্তিস্থল মিয়ানমার। ফলে চট্টগ্রামের অংশে বেশি কম্পন অনুভূত হয়। তবে আমরা ঢাকায় কম্পন তেমন টের পাইনি। ঢাকা থেকে ভূমিকম্পের উৎপত্তিস্থলের দূরত্ব ছিল ৪৭৭ কিলোমিটার।

সকাল ৮টা পর্যন্ত সবশেষ পাওয়া তথ্য অনুযায়ী, রাজধানী ঢাকাসহ চট্টগ্রাম, কুমিল্লা, ফেনী, নোয়াখালী, বরিশাল, খুলনা ও বাগেরহাটে ভূকম্পন অনুভূত হয়েছে। তবে ভূমিকম্পের প্রভাবে কোনো ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার (ইউএসজিএস) ওয়েবসাইটে জানানো হয়েছে, ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল মিয়ানমারের মানদালা থেকে ১৩৫ কিলোমিটার পশ্চিমে এবং ভূপৃষ্ঠ থেকে ১১৪ কিলোমিটার গভীরে। ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা