" /> ওমানে শুরু টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতি – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৯:১৫ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
খালেদা, তারেককে নিয়ে সময় টিভির প্রতিবেদন সম্পর্কে যা বললেন ফখরুল বিদ্যুতের দাম প্রতি মাসেই সমন্বয় করা হবে : প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী উচ্চশিক্ষার সুযোগ তৈরি করে দিয়েছেন : নাছিম বিআইডব্লিউটিএ’র অনুমোদন ছাড়া কোনো সেতু নয় : নৌ প্রতিমন্ত্রী সিলেটে আন্তর্জাতিক কাস্টমস দিবস- ২০২৩ উদযাপন সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বার বার আদালতে আনা নেয়ায় অসুস্থ হয়েছেন রিজভী : ইউট্যাব ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার মূল হাতিয়ার হবে ডিজিটাল সংযোগ : প্রধানমন্ত্রী

ওমানে শুরু টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতি

resize 1

মাসকটে সাগর পাড়ের শাংগ্রি-লা হোটেলে নিজের কক্ষ থেকে যে ভিডিও এবং ছবি তুলে পাঠালেন মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম, তা চোখ জুড়ানো। নয়নাভিরাম হলেও গতকাল কিন্তু লন ঘুরে দেখার সুযোগ হয়নি ক্রিকেটার বা টিম ম্যানেজমেন্টের কারোরই।

২৪ ঘণ্টার রুম কোয়ারেন্টাইনের বাধ্যবাধকতা থাকায় ঘরের জানালা দিয়েই বাইরের সীমিত জগৎটুকু উপভোগ করতে হয়েছে টাইগারদের। অবশ্য ঘোরাঘুরির সুযোগ দেওয়া হলেও শহর দেখার সুযোগ ছিল না। সাইক্লোনের প্রভাবে শহর ডুবে আছে জলে।

মাসকট প্রবাসী ব্যবসায়ী কামাল আহমেদ ফোনে জানান, পথঘাট পানির নিচে থাকায় ওমানে সরকারি ছুটি চলছে। আজ জনজীবন স্বাভাবিক হতে পারে বলে জানান তিনি। পানি সরে গিয়ে থাকলে আজ থেকে বায়োসিকিউর বাবলে অনুশীলন শুরু হবে বাংলাদেশ দলের।

ওমানের যে স্টেডিয়ামে বিশ্বকাপ ম্যাচগুলো হবে সেই আল আমেরাত কমপ্লেপের পাশে একাডেমি ক্রিকেট গ্রাউন্ডে অনুশীলন করার সুযোগ পাচ্ছে টাইগাররা। স্থানীয় সময় দুপুর দেড়টায় অনুশীলন শুরু করবেন মাহমুদউল্লাহরা।

ওমানের কন্ডিশনিং ক্যাম্পে বায়োসিকিউর বাবলের ভেতরে থাকার একটা সুফল আছে। ৯ অক্টোবর আইসিসির হোটেলে ওঠার পর ছয় দিন কোয়ারেন্টাইন পালন করতে হবে না। তাই ওমানের এ ক্যাম্পটি নানা দিক থেকেই ক্রিকেটারদের জন্য গুরুত্বপূর্ণ। মরুভূমির গরমের সঙ্গে মানিয়ে নেওয়া, ম্যাচ প্র্যাকটিসের সঙ্গে সীমিত কোয়ারেন্টাইনে থাকতে পারার লাভ।

মাহমুদউল্লাহরা প্রাথমিক প্রস্তুতিটা সারবেন নেট সেশন ও প্র্যাকটিস ম্যাচ খেলে। চার দিনের ক্যাম্পের প্রথম দু’দিন স্কিল ট্রেনিং ও পরের দু’দিন (৭ ও ৮ অক্টোবর) ম্যাচ রাখা হয়েছে ওমান ‘এ’ দলের বিপক্ষে। গা গরমের এই ম্যাচ দুটিই কাজে দেবে বেশি। প্রতিপক্ষ দুর্বল হলেও কোনো সমস্যা নেই। ব্যাটসম্যান ও বোলাররা ম্যাচে কতটা ফোকাসড থেকে নিবেদন করতে পারলেন, সেটাই দেখবেন কোচ রাসেল ডমিঙ্গো।

এই ক’দিন দলগত অনুশীলন না হলেও মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদরা একক অনুশীলনে ব্যস্ত ছিলেন। একক অনুশীলনে আবার সবার থেকে এগিয়ে ছিলেন মুশফিক। রানের ছন্দে ফিরতে চট্টগ্রামে ‘এ’ দলের হয়ে দুটি একদিনের ম্যাচ খেলেছেন তিনি। রান পেয়েছেন দুই ইনিংসেই। বিশ্বকাপ স্কোয়াডের দুই অতিরিক্ত সদস্য পেসার রুবেল হোসেন আর লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবও চট্টগ্রামে ম্যাচ খেলেছেন। একক অনুশীলন, ওমানের অনুশীলন ও চারটি প্রস্তুতি ম্যাচ মিলে টাইগারদের বিশ্বাকাপ প্রস্তুতি মন্দ হওয়ার কথা নয়।

ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা