" /> বার্সার 'কাঁটা' সেই সুয়ারেজ – নাগরিক দৃষ্টি টেলিভিশন
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:০৬ পূর্বাহ্ন

বার্সার ‘কাঁটা’ সেই সুয়ারেজ

index 1

লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ- সবখানেই এখন বার্সার হতাশার ছায়া। গত কয়েকদিন সেই ছায়া সরানোর বহু চেষ্টা করেও পারেননি কোচ রোনাল্ড কোম্যান। তাকে বদলাতে গিয়ে আরেক চ্যালেঞ্জের মুখোমুখি ক্লাবটি। মনমতো কোচই খুঁজে পাচ্ছে না কাতালানরা। এমন মুমূর্ষু অবস্থার মধ্যে বার্সাকে আজ দিতে হবে আরেক কঠিন পরীক্ষা। যে পরীক্ষার নাম অ্যাতলেটিকো মাদ্রিদ।

ঠিক বিপরীত মেরুতে চলা ক্লাবটিকে হারানো দূরে থাক সম্মানজনক ফলাফল নিয়ে দিন শেষ করতে পারে কিনা, এ নিয়েই হয়তো বার্সা কর্তাদের এখন রাজ্যের চিন্তা। বার্সার ঘরের মানুষই আজ তাদের বড় শত্রু! ক’দিন আগে অ্যান্তোনিও গ্রিজম্যান ছিলেন ক্যাম্প ন্যুতে। তাকে ধারে অ্যাতলেটিকোয় পাঠিয়ে দেয় বার্সা। তার আগে লুইস সুয়ারেজ চোখের জলে বিদায় নেন। আজ তাদের আটকানোর জন্য রাতের ঘুম হারাম করতে হবে কোম্যানকে।

তবু কোম্যান আশাবাদী। গত কয়েক ম্যাচের হতাশা ভুলে কঠিনকে জয় করতে চান। সেজন্য অবশ্য জানিয়েছেন সুযোগ পাওয়া নিয়ে, ‘আমি বারবার বলেছি আমাদের স্কোয়াড এখনও ঠিকঠাক নেই। অনেকে চোটে। আমি মনে করি, এই দুঃসময় থেকে ফিরতে আরেকটু পথ পাড়ি দিতে হবে। সবাই ফিরলে এমন অবস্থা থাকবে না। আর গত কয়েকদিন যা হয়েছে সেটা নিয়ে আমাদের ভাবলে চলবে না। এই ম্যাচে যদি আমরা চার-পাঁচটা সুযোগ তৈরি করতে পারি তাহলে জেতাটা কঠিন হবে না।’

লিওনেল মেসির অভাব হাড়ে হাড়ে টের পাচ্ছে বার্সা। নিজেদের ক্লাব ইতিহাসের সেরা ফুটবলারকে ধরে রাখতে না পেরে মহাসংকটে দলটি। মেসি থাকতেও যে হারেনি তেমন না। কিন্তু গোল খেলেও গোল শোধ করতে পারত। এখন হচ্ছে দুটোই। গোল যেমন খাচ্ছে, গোল দিতেও পারছে না তারা। এক মাঝমাঠ বাদে বার্সার বাকি দুই বিভাগের এখন যায় যায় অবস্থা। হয়তো এই সংকট কেটে যাবে, সেটা দেরিতে হলেও। কিন্তু বার্সা সমর্থকদের এই দেরি কতদিন সহ্য হবে। এরই মধ্যে আজকের ম্যাচে চোটের কবলে তাদের মাঝমাঠের সেনসেশন পেদ্রি। তাকে ছাড়াই একাদশ সাজাতে হবে বার্সাকে। তবে জর্দি আলবার ফেরাটা তাদের জন্য প্লাস পয়েন্ট।

ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা