" /> অবসর নিতে যাচ্ছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট- রদ্রিগো দুতের্তে – নাগরিক দৃষ্টি টেলিভিশন
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:০৭ পূর্বাহ্ন

অবসর নিতে যাচ্ছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট- রদ্রিগো দুতের্তে

135535duterte 3

ঘোষণায় তিনি জানান, ২০২২ সালের ভাইস প্রেসিডেন্ট নির্বাচনে তিনি আর অংশ নেবেন না। ওই পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন তার মেয়ে। খবর এনডিটিভির

রাজনীতি থেকে অবসর নিতে যাচ্ছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে। শনিবার এ ঘোষণা দেওয়া হলেও কবে তিনি অবসন নেবেন, সে বিষয়ে কিছু জানানি।

ফিলিপিনোরা দুতের্তেকে ওই পদে যোগ্য মনে করে না বলেই তিনি নিজেকে রাজনীতি থেকে গুটিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তিনি।

২০১৬ সালে দেশকে মাদকমুক্ত করার প্রতিশ্রুতি দিয়ে ফিলিপাইনের ক্ষমতায় এসেছিলেন দুতের্তে। সাংবিধানিক বাধায় দ্বিতীয়বার ওই একই পদে তিনি আর প্রার্থী হতে পারবেন না। তবে দুতের্তে যে আগের মতোই জনপ্রিয়, সেটা তিনি নির্বাচনের মাধ্যমে প্রমাণ করেছেন।

এর আগে ফায়ারব্র্যান্ড ঘোষণা করেছিল দুতের্তে পরের নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচন করবেন। তবে সমালোচকরা এটাকে তার ধূম্রজাল সৃষ্টি ও ক্ষমতা থেকে সরে গেলে বিচারের মুখোমুখি হওয়ার ভয় বলে অভিহিত করেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, রাজনীতি ছেড়ে দেবেন বলে ঘোষণা দিলেও দুতের্তে ঠিক কখন রাজনীতি ছাড়বেন, সেটা জানাননি। এছাড়া এখনও তার পছন্দের উত্তরসূরি কে হবেন, তা জানা না গেলেও অনেকেই আশা করচেন, তার মেয়ে সারাই হবেন সেই ব্যক্তি। সারা সাম্প্রতিক নির্বাচনে ভালোও করেছেন।

ndtvbd/news desk

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা