" /> ১৪ শিক্ষার্থীর চুল কাটার ঘটনায় হাইকোর্টের রুল – নাগরিক দৃষ্টি টেলিভিশন
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:১৩ পূর্বাহ্ন

১৪ শিক্ষার্থীর চুল কাটার ঘটনায় হাইকোর্টের রুল

High Court Risingbd 11 2109301040

সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফারহানা ইয়াসমিন বাতেন নামের এক শিক্ষিকা ১৪ শিক্ষার্থীকে চুল কেটে দেওয়ার ঘটনা সুপ্রিম কোর্টের এক আইনজীবী বিষয়টি হাইকোর্টের নজরে আনার পর ঘটনায় কী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

আগামী ৩০ দিনের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিতভাবে জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে রুল জারি করেছেন আদালত। রুলে কেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এ ধরনের আচরণ রোধে একটি আচরণবিধি তৈরি করা হবে না তা জানতে চাওয়া হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের প্রত্যেককে কেন ২০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে না তাও জানতে চেয়েছেন। পাশাপাশি কেন এই শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না তাও জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

image 470534 1632925734

এ বিষয়ে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ২টার পর হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া এবং বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

স্বরাষ্ট্র সচিব, শিক্ষা সচিব, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ সংশ্লিষ্টদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার নওরোজ মো, রাসেল চৌধুরী।

এর আগে গতকাল বুধবার সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর চুল কাটার ঘটনায় হাইকোর্টে রিট করেন ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব। ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা