" /> নিউজিল্যান্ডে আবারও বাড়ছে করোনা সংক্রমণ – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৯:৪০ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
খালেদা, তারেককে নিয়ে সময় টিভির প্রতিবেদন সম্পর্কে যা বললেন ফখরুল বিদ্যুতের দাম প্রতি মাসেই সমন্বয় করা হবে : প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী উচ্চশিক্ষার সুযোগ তৈরি করে দিয়েছেন : নাছিম বিআইডব্লিউটিএ’র অনুমোদন ছাড়া কোনো সেতু নয় : নৌ প্রতিমন্ত্রী সিলেটে আন্তর্জাতিক কাস্টমস দিবস- ২০২৩ উদযাপন সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বার বার আদালতে আনা নেয়ায় অসুস্থ হয়েছেন রিজভী : ইউট্যাব ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার মূল হাতিয়ার হবে ডিজিটাল সংযোগ : প্রধানমন্ত্রী

নিউজিল্যান্ডে আবারও বাড়ছে করোনা সংক্রমণ

corona 2108171328

নিউজিল্যান্ডে করোনাভাইরাস সংক্রমণ আবার বাড়তে শুরু করেছে। গত কয়েক সপ্তাহের মধ্যে বুধবার এই সংক্রমণের হার সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। 

সংক্রমণের এই বৃদ্ধি দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় এই দেশটিকে একটা বড় ধরনের ধাক্কা দিয়েছে। কারণ দেশটি করোনার ডেল্টা ধরনের বিস্তার রোধে তাদের সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে। স্বাস্থ্য কর্তৃপক্ষ অকল্যান্ডে একদিনে ৪৫ জনের সংক্রমিত হওয়ার খবর দিয়েছে। ফলে নতুন করে সেখানে করোনা সংক্রমণের সংখ্য ১ হাজার ২৩০ এ দাঁড়িয়েছে। খবর এনডিটিভির।

এর আগের দিন মঙ্গলবার ৮ জনের সংক্রমেণের খবর পাওয়া গিয়েছিল। বুধবার তা এক লাফে ৪৫ পৌঁছে যায়। গত ২ সেপ্টেম্বর থেকে যে কোনো দিনে সংক্রমণের সংখ্যা হিসেবে এটাই সর্বোচ্চ।

কেভিডবিষয়ক মন্ত্রী ক্রিস হিপকিন্স নিউজিল্যান্ডের নাগরিকদের শান্ত থাকার আহ্বান জানিয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, আমরা আশা করতে পারি, মাঝে মাঝে এরকম কিছু আসবে দমকা বাতাসের মতো। সবাইকে বলব, এটা নিয়ে বেশি উদ্বিগ্ন হওয়ার দরকার নেই।

নিউজিল্যান্ড করোনার শুরু থেকেই এর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছিল। তার সুফলও পেয়েছিল তারা। গত বছরই দেশ থেকে করোনা নির্মূল করেছিল তারা। চলতি বছরের আগস্টে ডেল্টা ধরনের প্রাদুর্ভাব না হওয়া পর্যন্ত ভাইরাসমুক্ত ছিল দেশটি।

একজন শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা আশঙ্কা প্রকাশ করে বলেছেন, তারা শূন্য মাত্রায় ফিরে যেতে পারবেন না।ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা