" /> অগ্নিনির্বাপণ ব্যবস্থা দেশে আরও জোরদার করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী – নাগরিক দৃষ্টি টেলিভিশন
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২৯ পূর্বাহ্ন

অগ্নিনির্বাপণ ব্যবস্থা দেশে আরও জোরদার করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

688fbfa057a64e6f4a3152c9b1f07383

রোববার দুপুরে রাজধানীর মিরপুর ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সে ৪১তম ব্যাচের অফিসার্স ফাউন্ডেশন কোর্সের সমাপনী কুচকাওয়াজে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন।

দেশে অগ্নিনির্বাপণ ব্যবস্থা আরও জোরদার করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, প্রতিটি উপজেলায় অন্ত্মত একটি করে ফায়ার স্টেশন স্থাপনের কাজ শেষ পর্যায়ে। চলমান প্রকল্পগুলো শেষ হলে দেশে ফায়ার স্টেশনের সংখ্যা হবে ৫৬৫টি। জনবলের সংখ্যা হবে ১৬ হাজার।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, সারা বিশ্বে প্রতিনিয়ত দুর্যোগ দুর্ঘটনার চিত্র পরিবর্তিত হচ্ছে। বাংলাদেশেও ব্যতিক্রম নয়। দুর্যোগপ্রবণ এই দেশে দুর্যোগ প্রশমনের জন্য ফায়ার সার্ভিস কর্মীদের যেমন কাজ করতে হবে, তেমনি উদ্ভাবনী বিবেচনা শক্তি দিয়ে সংঘঠিত দুর্ঘটনার ক্ষয়-ক্ষতিও সীমিত রাখতে হবে।

পিএসসি কর্তৃক সুপারিশকৃত ২১ জন বিসিএস নন-ক্যাডার কর্মকর্তাসহ ফায়ার সার্ভিস অধিদপ্তরে যোগ দেওয়া মোট ৪৪ জন কর্মকর্তার প্রশিক্ষণ সমাপ্তি শষে তাদের পদায়নের আগে এই সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে ৪৪ জন কর্মকর্তার মধ্য থেকে শারীরিক যোগ্যতা, বুদ্ধিমত্তা, শিষ্টাচার, শৃংখলা, আচার-ব্যবহার, লিখিত পরীক্ষা, ব্যবহারিক পরীক্ষা এবং মৌখিক পরীক্ষাসহ বিভিন্ন বিষয়ের ওপর দক্ষতার ভিত্তিতে তিন জনকে চৌকস নির্বাচিত করা হয়। ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা