" /> জনপ্রিয় হচ্ছে অনলাইন সাংবাদিকতা-ম্যাক্সিম দোব্রোখোতভ – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১৫ পূর্বাহ্ন

জনপ্রিয় হচ্ছে অনলাইন সাংবাদিকতা-ম্যাক্সিম দোব্রোখোতভ

1632478531.1 bg

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় রাশিয়ান হাউস।বাংলাদেশে অনলাইন সাংবাদিকতা জনপ্রিয় হচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকার রাশিয়ান হাউসের পরিচালক ম্যাক্সিম দোব্রোখোতভ। তিনি বলেন, আমাদের প্রাত্যহিক জীবনে জাতীয় গণমাধ্যম অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তবে এখন আর বাংলাদেশের মানুষকে তথ্যের জন্য একটি পুরো দিন অপেক্ষা করতে হয় না। যখন ঘটনা ঘটে, তখনই তা অনলাইন সংবাদমাধ্যমের মাধ্যমে জানতে পারে। অনলাইন সাংবাদিকতা তাই খুবই জনপ্রিয় এবং বেশ কিছু গণমাধ্যম এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

এর আগে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাশিয়ান হাউসে অনুষ্ঠিত আন্তর্জাতিক সাংবাদিক সংহতি দিবস উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ম্যাক্সিম দোব্রোখোতভ।

বাংলাদেশ ও রাশিয়ার সুদৃঢ় সম্পর্কের ওপর জোর দিয়ে সে সময় তিনি বলেন, ঢাকার রাশিয়ান হাউস বাংলাদেশে দক্ষ নাগরিক তৈরিতে রাশিয়ান বিশ্ববিদ্যালয়গুলোতে সরকারি বৃত্তি কর্মসূচির প্রার্থী নির্বাচনসহ শিক্ষামূলক কার্যক্রম নিয়ে কাজ করছে। ২০২১-২০২২ শিক্ষাবর্ষে রাশিয়ান সরকার ৬৫টি বৃত্তি বরাদ্দ করেছে। আগামীতে এই সংখ্যা আরও বাড়তে পারে।

এ সময় তিনি চলতি বছর রাশিয়ান হাউসের গুরুত্বপূর্ণ সাংস্কৃতিক ও ঐতিহাসিক অনুষ্ঠান এবং ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন।সংবাদ সম্মেলন শেষে রাশিয়ার গণমৈত্রী বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা অনুষদের পিএইচডি ছাত্র বারেক কায়সার তার লেখা ‘রাশিয়ায় বঙ্গবন্ধু’ শীর্ষক বইটি ম্যাক্সিম দোব্রোখোতভের হাতে তুলে দেন। এ সময় রাশিয়ান হাউসের সাংস্কৃতিক বিভাগের অনুষ্ঠান প্রধান প্রশান্ত কুমার বর্মন, শিক্ষা বিভাগের প্রধান সৈয়দ বজলুল হাসান রাজীবসহ বিভিন্ন কর্মকর্তা এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা