" /> মালিকের টাকায় গণমাধ্যম যেন আবদ্ধ না হয়: শিক্ষা উপমন্ত্রী নওফেল – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১০:০৯ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
খালেদা, তারেককে নিয়ে সময় টিভির প্রতিবেদন সম্পর্কে যা বললেন ফখরুল বিদ্যুতের দাম প্রতি মাসেই সমন্বয় করা হবে : প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী উচ্চশিক্ষার সুযোগ তৈরি করে দিয়েছেন : নাছিম বিআইডব্লিউটিএ’র অনুমোদন ছাড়া কোনো সেতু নয় : নৌ প্রতিমন্ত্রী সিলেটে আন্তর্জাতিক কাস্টমস দিবস- ২০২৩ উদযাপন সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বার বার আদালতে আনা নেয়ায় অসুস্থ হয়েছেন রিজভী : ইউট্যাব ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার মূল হাতিয়ার হবে ডিজিটাল সংযোগ : প্রধানমন্ত্রী

মালিকের টাকায় গণমাধ্যম যেন আবদ্ধ না হয়: শিক্ষা উপমন্ত্রী নওফেল

nowfel 2109231356

বৃহস্পতিবার চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) বার্ষিক সাধারণ সভা এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের নেতৃবৃন্দের সম্মাননা প্রদা

নওফেল বলেন, “বড় প্রতিষ্ঠানের মালিকরাই দেশের গণমাধ্যমের নীতিমালা ও গতি নিয়ন্ত্রণ করে, যা আমাদের দুর্ভাগ্য। যারা হাজার কোটি টাকার মালিক, তাদের কাছে যেন গণমাধ্যম আবদ্ধ হয়ে না পড়ে। সে পথে আমরা প্রায়ই চলে গেছি।

“এই প্রভাব থেকে মুক্ত থাকতে হবে। এজন্য সঠিক নীতিমালা প্রয়োজন। সারা বিশ্বে সাবস্ক্রিপশন বেইজ সাংবাদিকতা থাকলে এখানে কেন থাকবে না। আপনারা স্বাধীনচেতা। এই মানসিকতা জাতীয়ভাবে বাস্তবায়নে চেষ্টা করতে হবে।”

নওয়েল বলেন, “পাশের দেশেও উদ্যোক্তাদের ৪৯ শতাংশের বেশি মালিকানা দেওয়া হয় না। গণমাধ্যমকর্মীদের ৫১ শতাংশ মালিকানা থাকে।”

বাংলাদেশের সাংবাদিকরা দায়িত্বশীল ভূমিকা পালন করছে বলেও মনে করেন নওফেল।

“আমাদের সংবাদমাধ্যমগুলো খুবই দায়িত্বশীলতার সাথে গঠনমূলক সাংবাদিকতার চর্চা করছে। ঢালাওভাবে দলীয় বা সরকারের সমালোচনা না করে প্রতিষ্ঠানগুলোর স্বচ্ছতা নিশ্চিত করার জন্য ব্যক্তির দুর্নীতির দিকে সবচেয়ে বেশি ফোকাসটা হচ্ছে এবং সেটাই প্রয়োজন।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা