" /> নেই নারী সদস্য মন্ত্রিসভা বড় করলো তালেবান – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:০২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
খালেদা, তারেককে নিয়ে সময় টিভির প্রতিবেদন সম্পর্কে যা বললেন ফখরুল বিদ্যুতের দাম প্রতি মাসেই সমন্বয় করা হবে : প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী উচ্চশিক্ষার সুযোগ তৈরি করে দিয়েছেন : নাছিম বিআইডব্লিউটিএ’র অনুমোদন ছাড়া কোনো সেতু নয় : নৌ প্রতিমন্ত্রী সিলেটে আন্তর্জাতিক কাস্টমস দিবস- ২০২৩ উদযাপন সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বার বার আদালতে আনা নেয়ায় অসুস্থ হয়েছেন রিজভী : ইউট্যাব ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার মূল হাতিয়ার হবে ডিজিটাল সংযোগ : প্রধানমন্ত্রী

নেই নারী সদস্য মন্ত্রিসভা বড় করলো তালেবান

16 21

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ও উপমন্ত্রীদের নাম ঘোষণা করেন বলে জানিয়েছে রয়টার্স।আফগানিস্তানের ক্ষমতায় বসা তালেবান মন্ত্রিসভা বড় করেছে; বাকি পদগুলোতে নতুন নিয়োগ দেওয়া হয়েছে। তবে এবারও এতে নেই কোনও নারী সদস্য

এবার ঘোষিত মন্ত্রিসভায় সংখ্যালঘু বিভিন্ন জাতিগোষ্ঠীর নেতারা জায়গা পেয়েছেন। তালেবান বলছে, ঘোষিত পদগুলো আফগানিস্তানের নতুন সরকারকে সচল রাখার জন্য প্রয়োজনীয় বলে মনে করা হচ্ছে।

তালেবানের নতুন মন্ত্রিসভায় বাণিজ্যমন্ত্রী হয়েছেন হাজি নুরুদ্দিন আজিজি। মন্ত্রণালয়ের উপমন্ত্রী হয়েছেন হাজি মোহাম্মদ বশির। ভারপ্রাপ্ত স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন ডা. কালান্দার ইবাদ। অভ্যন্তরীণ নিরাপত্তা ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী হয়েছেন যথাক্রমে মোল্লা মোহাম্মদ ইব্রাহিম ও মোল্লা আবদুল কাইয়ুম জাতির।

তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ জানান, তালেবানের অন্তর্বর্তী সরকারে স্বাস্থ্য মন্ত্রণালয় যুক্ত হয়েছে। এ ছাড়া নারীবিষয়ক মন্ত্রণালয় বন্ধ করে নীতিনৈতিকতাবিষয়ক মন্ত্রণালয় চালু হয়েছে।

একের পর এক শহর দখলের পর গত মাসের মাঝামাঝিতে কাবুল নিয়ন্ত্রণে নেওয়ার ঘোষণা দেয় তালেবান। ওই সময় পালিয়ে যান দেশটির প্রেসিডেন্ট আশরাফ গনি।

ক্ষমতা গ্রহণের পর থেকে নতুন করে সরকার পরিচালনার কথা বলে আসছে তালেবান। নারী অধিকারের ব্যাপারেও ইতিবাচক থাকার কথা বলা হয়েছে তাদের পক্ষ থেকে। তবে বাস্তবতা অনেকটাই ভিন্ন।

প্রথম দিকে যে মন্ত্রিসভা ঘোষণা করা হয়; তাতে ছিল না কোনও নারী সদস্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা