" /> নতুন ফিচার আনলো ফেসবুক – নাগরিক দৃষ্টি টেলিভিশন
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৪ পূর্বাহ্ন

নতুন ফিচার আনলো ফেসবুক

787d34d9530fceeba5832302724c0c54 5f637ff71cace

ব্যবসায়ীদের জন্য নতুন ফিচার এনেছে ফেসবুক। অ্যাপের মাধ্যমে গ্রাহক খুঁজে পেতে এবং তাদের সঙ্গে চ্যাট করতে সাহায্য করবে এই ফিচার।

ভারতের প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম গেজেটস নাও এক প্রতিবেদনে জানায়, বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) নতুন এই ফিচারের মাধ্যমে ব্যবসায়ীরা উপকৃত হবেন। নিজেদের ক্রমশ একটি অনলাইন শপিংয়ের বড় ক্ষেত্র হিসেবে প্রতিষ্ঠিত করতে চাচ্ছে ফেসবুক। সেই প্রক্রিয়ার অংশ হিসেবেই এ ফিচার।

নতুন ফিচার সম্পর্কে ফেসবুকের বিজনেস প্রোডাক্টস বিভাগের ভাইস প্রেসিডেন্ট করনদীপ আনন্দ বলেন, বর্তমানে অ্যাডভারটাইজিংয়ে শীর্ষে আছে ফেসবুক। নতুন ফিচারের মাধ্যমে গ্রাহকদের শপিং অভিজ্ঞতা আগের চেয়ে ভালো হবে।

12369614496681530441

নতুন ফিচারে ব্যবসায়ীরা এখন থেকে তাদের ইনস্টাগ্রাম প্রোফাইলে বাড়তি একটি বাটন যুক্ত করতে পারবেন। গ্রাহকরা যেন এক ক্লিকের মাধ্যমে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সঙ্গে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করতে পারেন সেজন্যই এই বাটন যুক্ত করা হয়েছে। আনন্দ বলেন, ভারত ও ব্রাজিলের মতো দেশগুলোতে অনেক মানুষ ফেসবুকের মালিকানাধীন মেসেজিং অ্যাপটি ব্যাপকভাবে ব্যবহার করছে।

ব্যবসায়ীদের কথা ভেবে ফেসবুক আরও কিছু সুবিধার পরীক্ষা চালাচ্ছে। ফেসবুক বিজনেস স্যুটের মাধ্যমে ইমেইল পাঠানোর সুবিধাটিও পরীক্ষামূলকভাবে চালু হয়েছে। এ ছাড়া ব্যক্তিগত অ্যাকাউন্টে প্রবেশ না করেও যেন বিজনেস পেজ ব্যবস্থাপনা করা যায় তা নিয়েও কাজ করছে প্রতিষ্ঠানটি।

ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা