" /> এবারের দুর্গোৎসবে বিপ্লব সাহার গানের চমক – নাগরিক দৃষ্টি টেলিভিশন
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:২৪ পূর্বাহ্ন

এবারের দুর্গোৎসবে বিপ্লব সাহার গানের চমক

index 1.jpgাট্চ 1

গেল ক’বছর ধরে স্বনামধন্য ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহাকে গানেও পাওয়া যাচ্ছে নিয়মিত। ইতোমধ্যে দেশের অনেক জনপ্রিয় শিল্পীর সঙ্গে তিনি গান গেয়ে প্রশংসা কুড়িয়েছেন।

এবার তিনি হাজির হচ্ছেন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বিশেষ একটি গান নিয়ে। বাংলাদেশের প্রেক্ষাপটে এত বিগ বাজেটে পূজার গান এটাই প্রথম। দাবি বিপ্লব সাহার।

গানের শিরোনাম ‘জয় জয় দুর্গা মায়ের জয়’। এতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি মূল ভাবনা, সার্বিক তত্ত্বাবধান, শিল্পী নির্বাচন ও প্রযোজনাও করেছেন বিপ্লব নিজেই। এতে বিপ্লব সাহার সঙ্গে আরও কণ্ঠ দিয়েছেন হৈমন্তী রক্ষিত দাস, কর্ণিয়া ও স্বপ্নীল সজীব।

গানটি লিখেছেন সঞ্জীবন চক্রবর্তী ও উজ্জ্বল সিনহা এবং সুর-সংগীতায়োজন করেছেন উজ্জ্বল সিনহা। গানটির ভিডিও নির্মাণ করছেন কল্পলোকের ব্যানারে উজ্জ্বল রহমান। মিউজিক ভিডিওর কোরিওগ্রাফি করছেন ঢাকা ললিত কলা একাডেমির সাইফুল ইসলাম। গানে গহনা স্পন্সর করেছে অ্যারাবিয়ান জুয়েলার্স। আর ভিডিওতে অংশগ্রহণ করছেন নানা ক্ষেত্রের শতাধিক শিল্পী।

গানটি তৈরির প্রেক্ষাপট প্রসঙ্গে বিপ্লব সাহা বলেন, ‘ছোটবেলা থেকে শারদীয় দুর্গোৎসব মানে কলকাতার দিকে চেয়ে থাকতাম। সেটা গান হোক আর ফ্যাশন হোক। কারণ, আমাদের এখন এই বিষয়টি তেমন গুরুত্ব পেতো না। এটা আমার কাছে অনেক আক্ষেপের একটা বিষয় ছিল। সেই আক্ষেপ থেকেই বড় ক্যানভাসের এই গানের উদ্যোগ।’

গানটি প্রসঙ্গে এই ফ্যাশন ডিজাইনার বলেন, ‘পূজার যে আনন্দ, এ গানে সেটি খুঁজে পাবেন শ্রোতা-দর্শক। উজ্জ্বল সিনহা দারুণ সুর করেছেন। হৈমন্তী, কর্ণিয়া ও স্বপ্নীল যথেষ্ট আন্তরিকতা নিয়ে গেয়েছেন। খুব কঠিন একটি গান আমরা উজ্জ্বলদার সহযোগিতায় সহজে গাইতে পেরেছি। তাই এটি নিয়ে ভীষণ আশাবাদী আমি।’

গানটির অন্যতম শিল্পী হৈমন্তী বলেন, ‘এর আগেও বিপ্লব দাদার পরিকল্পনায় জামাইষষ্ঠীর গান গেয়েছি। এবার গাইলাম পূজার গান। দারুণ কাজ হয়েছে এটি। আশা করছি, গানটি সবাই বেশ উপভোগ করবেন।’

বিপ্লব সাহা জানিয়েছেন, মাত্র রেকর্ডিং শেষ হলো। বড় পরিসরে গানটির ভিডিওর শুটিং হবে শতাধিক শিল্পী নিয়ে। গানটি দুর্গাপূজা উপলক্ষে ফ্যাশন হাউজ বিশ্ব রঙের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে শিগগিরই।

এদিকে কর্ণিয়া বলেন, ‘প্রথম গান গাইলাম দাদার সঙ্গে। একটা চমৎকার গান হয়েছে।’ অন্য শিল্পী স্বপ্নীল সজীব বলেন, ‘বিপ্লব দাদার বিশেষ বিশেষ কিছু কাজ সিগনেচার হয়ে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা