" /> বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ – নাগরিক দৃষ্টি টেলিভিশন
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪৪ অপরাহ্ন

বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ

squad pic 2 800x416 2

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়া সংরক্ষিত তালিকায় আছেন দুই ক্রিকেটার।

মাহমুদউল্লাহ রিয়াদের অধীনে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। আগে থেকেই সরে দাঁড়ানোয় টাইগারদের বিশ্বকাপ দলে নেই তামিম ইকবাল। স্কোয়াডে আছেন মূলত টি-টোয়েন্টি সংস্করণে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়রা। ১৫ সদস্যের মূল দলের পাশাপাশি স্ট্যান্ডবাই তালিকায় আছেন দুই জন, পেসার রুবেল হোসেন ও লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব।

সাকিব আল হাসানসহ স্পিনারদের তালিকায় আছেন নাসুম আহমেদ ও মেহেদী হাসান। তিন পেসার মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদের সাথে আছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

বিশ্বকাপের বাছাই পর্বে বাংলাদেশের প্রথম ম্যাচ ১৭ অক্টোবর স্কটল্যান্ডের সঙ্গে। দ্বিতীয় ম্যাচ ১৯ অক্টোবর ওমানের বিপক্ষে। তৃতীয় ম্যাচ ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে।

সুপার টুয়েলভ পর্বের ‘এ’ গ্রুপে রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ। বাছাই পর্ব শেষে যোগ দেবে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন ও ‘বি’ গ্রুপ রানার আপ।

‘বি’ গ্রুপে রয়েছে ইন্ডিয়া, পাকিস্তান, নিউজিল্যান্ড, ও আফগানিস্তান। বাছাই পর্ব শেষে যোগ দেবে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন ও ‘এ’ গ্রুপ রানার আপ।

ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা