" /> ওটিটি প্লাটফর্ম নিয়ন্ত্রণে নীতিমালা প্রণয়নে কমিটি গঠন – নাগরিক দৃষ্টি টেলিভিশন
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪৩ অপরাহ্ন

ওটিটি প্লাটফর্ম নিয়ন্ত্রণে নীতিমালা প্রণয়নে কমিটি গঠন

ott 2 samakal 61371960c027c

হইচই, নেটফ্লিক্স, অ্যামাজন, বঙ্গবিডিসহ ওভার দ্য টপ (ওটিটি) মাধ্যম থেকে অশ্লীলতা রোধ ও রাজস্ব আদায়ের বিষয়ে বিভিন্ন প্ল্যাটফর্ম নিয়ন্ত্রণে খসড়া নীতিমালা প্রণয়নে কমিটি গঠন করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে মঙ্গলবার একটি প্রতিবেদন দাখিল করে এ তথ্য উপস্থাপন করা হয়।

পরে আদালত মামলার পরবর্তী আদেশের জন্য আগামী ১ নভেম্বর দিন ধার্য করেন। ওইদিন সামাজিক মাধ্যম এবং মোবাইলের অ্যাপ সম্পর্কিত যেসব চলমান মামলা আছে, সেই মামলাগুলোর শুনানি গ্রহণ করা হবে বলেও আদেশে জানানো হয়েছে।

আদালতে বিটিআরসির পক্ষে কমিটি গঠনের প্রতিবেদন দাখিল করেন ব্যারিস্টার রেজা-ই রাকিব। অন্যদিকে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. তানভীর আহমেদ।৮ সদস্যের কমিটিতে বিটিআরসির কমিশনার (এলএল) আবু সৈয়দ দিলজার হোসেনকে আহ্বায়ক এবং উপ-পরিচালক (আইন) পদবীর একজনকে সদস্য সচিব করা হয়েছে। এছাড়াও সদস্য করা হয়েছে ছয়জনকে। তারা হলেন, বিটিআরসি’র মহাপরিচালক (এসএস), পরিচালক (আইন), পরিচালক (এসএস), তথ্য মন্ত্রণালয়ের একজন উপযুক্ত প্রতিনিধি (উপ-সচিবের নিচে নয়), অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগের একজন প্রতিনিধি (উপ-পরিচালকের নিচে নয়) এবং বিটিআরসির একজন আইন পরামর্শক।

ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা