" /> নাঈম-রিয়াদের ব্যাটে বাংলাদেশের লড়াকু সংগ্রহ – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১০:০৫ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
খালেদা, তারেককে নিয়ে সময় টিভির প্রতিবেদন সম্পর্কে যা বললেন ফখরুল বিদ্যুতের দাম প্রতি মাসেই সমন্বয় করা হবে : প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী উচ্চশিক্ষার সুযোগ তৈরি করে দিয়েছেন : নাছিম বিআইডব্লিউটিএ’র অনুমোদন ছাড়া কোনো সেতু নয় : নৌ প্রতিমন্ত্রী সিলেটে আন্তর্জাতিক কাস্টমস দিবস- ২০২৩ উদযাপন সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বার বার আদালতে আনা নেয়ায় অসুস্থ হয়েছেন রিজভী : ইউট্যাব ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার মূল হাতিয়ার হবে ডিজিটাল সংযোগ : প্রধানমন্ত্রী

নাঈম-রিয়াদের ব্যাটে বাংলাদেশের লড়াকু সংগ্রহ

imageskjhgdsggg

দ্বিতীয় ম্যাচে আগের ম্যাচের ব্যাটিং ব্যর্থতা অনেকটাই কাটিয়ে উঠেছে বাংলাদেশ। নাঈম শেখ ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১৪১। অস্ট্রেলিয়া সিরিজে বাংলাদেশের সর্বোচ্চ রান ছিল ১৩১। টাইগারদের হয়ে নাঈম শেখ ৩৯ ও অধিনায়ক রিয়াদ ৩৭ রানে অপরাজিত থাকেন। সিরিজের প্রথমটিতে জিতে এগিয়ে আছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। সিরিজে ডাবল লিড নিতে চাইলে এই রানের মধ্যেই আটকাতে হবে স্বাগতিকদের।

সৌম্য সরকারের জায়গায় সুযোগ পাওয়া লিটন দাস আগের ম্যাচে করেছিলেন ১। এবার আউট হতে বসেছিলেন শূন্য রানে। কোল ম্যাকনকির বলে স্কয়ার লেগে সহজ ক্যাচ দিয়েও বেঁচে গেছেন ডানহাতি এই ওপেনার। পরের বলে বেঁচে যান এলবিডব্লিউর জোরাল আবেদন থেকে। এরপর ২ রান নিয়ে খুলেন রানের খাতা।

নতুন বলে যত দ্রুত সম্ভব রান তোলার চেষ্টায় ব্যস্ত লিটন দাস ও মোহাম্মদ নাঈম শেখ। মন্থর উইকেটের কারণে বল থেমে আসায় সহজাত ব্যাটিংটা করতে পারছেন না দুই ওপেনার। তবে রানের চাকা ঠিকই সচল রেখেছেন লিটন-নাঈম। ১০ম ওভারে এসে প্রথম ছক্কার দেখা পেল বাংলাদেশ। স্পিনার রচিন রবীন্দ্রকে মিডউইকেট দিয়ে ছক্কা মারেন লিটন। ছক্কা মারার এক বল পরেই রবীন্দ্রের বলে সাজঘরে ফিরলেন লিটন। ২৯ বলে ৩৩ রান করে ফিরেছেন তিনি।

প্রথম উইকেট হারানোর পর ওয়ান ডাউনে আজ নেমেছেন মুশফিক। কিন্তু প্রথম বলেই স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে ফিরলেন তিনি। রবীন্দ্রর ঝুলিয়ে দেওয়া বলে খেলতে গিয়ে মিস করেছেন মুশফিক, তবে ক্রিজে পা ফেরাতে পারেননি। টম ল্যাথাম ভেঙেছেন স্টাম্প, বাংলাদেশ হারিয়েছে দ্বিতীয় উইকেট।

টিকলেন না সাকিবও। ১১তম ওভারে ম্যাকনকিকে দুটি চার মারলেও শেষ বলে তাকে তুলে মারতে গিয়ে আউট হন সাকিব। ৭ বলে ১২ রান করে আউট হলেন তিনি।৩ উইকেট হারানোর পর হাত খুলে মারা শুরু করেছিলেন নাঈম। কিন্তু সেই রবীন্দ্রের বলেই প্যাভিলিয়নে ফিরতে হল তাকে। চতুর্থ বাউন্ডারি মারতে গিয়ে লং অনে ধরে পড়েছেন ব্লান্ডেলের হাতে। ফেরার আগে ৩৯ বলে ৩৯ রান তুলেন তিনি। এরপর মাত্র ৩ বল টিকল আফিফের ইনিংস। তিন রান করে এই ইনিংসে এজাজ প্যাটেলকে প্রথম উইকেটের স্বাদ দিলেন এই বাঁহাতি।

বাংলাদেশ দল: 

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড দল:

রচিন রবীন্দ্র, টম ব্লান্ডেল, উইল ইয়াং, কলিন ডি গ্র্যান্ডহোম, টম ল্যাথাম (অধিনায়ক), হেনরি নিকোলস, কোল ম্যাকনকি, ডগ ব্রেসওয়েল, এজাজ প্যাটেল, হামিশ বেনেট ও বেন সিয়ার্স।

শেষদিকে মাহমুদউল্লাহ-সোহানের ক্যামিওতে এই উইকেটে ১৪১ রানের লড়াকু সংগ্রহ তুলেছে বাংলাদেশ।

এই ম্যাচে জিততে পারলেই সিরিজ জয়ের পথে আরো একধাপ এগিয়ে যাবে বাংলাদেশ। অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে বাংলাদেশ। অন্যদিকে নিউজিল্যান্ড একাদশে আজ দুই পরিবর্তন। ডাফি-টিকনারের পরিবর্তে দলে এসেছেন হামিশ ব্যানেট ও বেন সিয়ার্স। টি-টোয়েন্টি সংস্করণে অভিষেক হল সিয়ার্সের।

এ ম্যাচটি বিশেষ ক্যান্সার যোদ্ধাদের উৎসর্গ করার কথা আগেই জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ ক্যান্সার এইড ট্রাস্টের (ব্যানক্যাট) প্রতি সমর্থন জানিয়ে বিশেষ উদ্যোগ নিয়েছে তারা।

ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা