" /> তালেবানকে সরকার গঠনে সহায়তা করবে ইসলামাবাদ: পাকিস্তানের সেনাপ্রধান – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৯:০১ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
খালেদা, তারেককে নিয়ে সময় টিভির প্রতিবেদন সম্পর্কে যা বললেন ফখরুল বিদ্যুতের দাম প্রতি মাসেই সমন্বয় করা হবে : প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী উচ্চশিক্ষার সুযোগ তৈরি করে দিয়েছেন : নাছিম বিআইডব্লিউটিএ’র অনুমোদন ছাড়া কোনো সেতু নয় : নৌ প্রতিমন্ত্রী সিলেটে আন্তর্জাতিক কাস্টমস দিবস- ২০২৩ উদযাপন সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বার বার আদালতে আনা নেয়ায় অসুস্থ হয়েছেন রিজভী : ইউট্যাব ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার মূল হাতিয়ার হবে ডিজিটাল সংযোগ : প্রধানমন্ত্রী

তালেবানকে সরকার গঠনে সহায়তা করবে ইসলামাবাদ: পাকিস্তানের সেনাপ্রধান

আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক সরকার গঠনে তালেবানকে পাকিস্তান সহায়তা করবে বলে জানিয়েছেন দেশটির সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া।

শনিবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাবকে এ কথা বলেন তিনি। খবর পিটিআইয়েরএই মুহূর্তে ইসলামাবাদে অবস্থান করছেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী। বৃহস্পতিবার দেশটিতে পৌঁছান তিনি। পাকিস্তানের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়, আঞ্চলিক নিরাপত্তা ও আফগানিস্তান পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন তিনি।

জেনারেল কামার জাভেদ বাজওয়া এমন সময় এ মন্তব্য করলেন, যখন আফগানিস্তানে দ্রুতই নতুন সরকার ঘোষণা করা হবে বলে জানিয়েছে তালবান। এসবের মধ্যেই গতকাল শনিবার পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্সের (আইএসআই) প্রধান লেফটেন্যান্ট জেনারেল ফাইজ হামিদ দেশটিতে সফরে যান। পাকিস্তান ও আইএসআইয়ের বিরুদ্ধে অনেক আগে থেকেই তালেবানকে সহযোগিতা ও পৃষ্ঠপোষকতার অভিযোগ রয়েছে।

এদিকে পাকিস্তান ও যুক্তরাজ্যের মধ্যকার সম্পর্ককে ‘খুবই শক্তিশালী’ বলে উল্লেখ করেছেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী। দেশটির কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে তিনি বলেন, এ সম্পর্ককে পরবর্তী ধাপে নেওয়ার ইচ্ছা রয়েছে যুক্তরাজ্যের। আফগানিস্তানের ভবিষ্যৎ নিয়ে দুই দেশেরই আগ্রহ রয়েছে। তবে আমরা তালেবানকে তাদের কাজের মাধ্যমে মূল্যায়ন করব, মুখের কথায় নয়।আফগানিস্তানে ক্ষমতায় আসা তালেবানের সঙ্গে যোগাযোগ রাখার ইঙ্গিতও দিয়েছেন ডমিনিক রাব। তবে শিগগিরই যুক্তরাজ্য তালেবান সরকারকে স্বীকৃতি দেওয়ার পথে হাঁটবে না বলে জানান তিনি।

ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা