" /> চট্টগ্রাম-ওমান ফ্লাইট শনিবার থেকে সরাসরি – নাগরিক দৃষ্টি টেলিভিশন
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২৮ পূর্বাহ্ন

চট্টগ্রাম-ওমান ফ্লাইট শনিবার থেকে সরাসরি

Oman 20210903181713

শীঘ্রই চট্টগ্রাম-কলকাতা ফ্লাইটও চালু হবে বলে জানা গেছে। সকাল ৯টা ৫৫ মিনিটে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওমান এয়ারের একটি বিমান ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

ওমান এয়ারের এই বিমান যাত্রী নিয়ে মাস্কাট আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছবে। এর মাধ্যমে চট্টগ্রাম থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালু হতে যাচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ওমান এয়ারের চট্টগ্রামের স্টেশন প্রধান মো. আসিফ চৌধুরী। তিনি বলেন, ওমানগামী ফ্লাইট চালু হওয়ায় দেশে অবস্থানরত ওমান প্রবাসীদের মনে স্বস্তি ফিরে এসেছে। কেননা অনেকেই যেতে না পারার কারণে চাকরি হারাবার শঙ্কায় ছিলেন। অনেকের ভিসার মেয়াদও শেষ হয়ে যাচ্ছিল। নতুন ভিসা প্রাপ্তরাও যেতে পারছিল না। আপাতত সপ্তাহে একটি করে ফ্লাইট পরিচালনা করা হবে।

করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে গত এপ্রিলে বাংলাদেশসহ ১৮ দেশ থেকে ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছিল ওমান সরকার। চট্টগ্রাম থেকে গত ১১ এপ্রিল ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়। করোনা প্রতিরোধ সংক্রান্ত সুপ্রিম কমিটির নির্দেশে ওমান সিভিল অ্যাভিয়েশন অথরিটি (সিএএ) গত ২৩ আগস্ট এ নিষেধাজ্ঞা প্রত্যাহার করে।
এদিকে ওমানে ভ্রমণকারী যাত্রীদের বিভিন্ন স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বিশেষ করে যাত্রীদের অবশ্যই স্বাস্থ্য কর্তৃপক্ষ অনুমোদিত করোনা ভ্যাকসিনের উভয় ডোজ নিতে হবে এবং কিউআর কোডসহ একটি ভ্যাকসিন সনদ দেখাতে হবে।

ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা