" /> তালেবানের ঘোষণা কাশ্মীরের মুসলিমদের পাশে থাকাবে – নাগরিক দৃষ্টি টেলিভিশন
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৩৯ অপরাহ্ন

তালেবানের ঘোষণা কাশ্মীরের মুসলিমদের পাশে থাকাবে

baradar 2 samakal 6131fc88b8765

আফগানিস্তানের নিয়ন্ত্রণ তালেবানের হাতে আসার পর থেকেই ভারতের ভয় আফগানিস্তান হয়তো ভারতবিরোধী কর্মকাণ্ডে ব্যবহৃত হবে। এবার সেই ভয়কে আরও বাড়িয়ে দিয়েছে তালেবানের এক মুখপাত্রের বক্তব্য।  

সুহাইল শাহিন নামের তালেবানের মুখপাত্র বলেছেন, কাশ্মীর, ভারত বা পৃথিবীর যেকোনো প্রান্তের মুসলিমদের হয়ে কথা বলার অধিকার মুসলিম হিসেবে আমাদের আছে। আমরা অ

এ বিষয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বলছেন, ভারতের লক্ষ্য হলো আফগানিস্তানের মাটি যাতে কেনোভাবে কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবহৃত হতে না পারে তা নিশ্চিত করা।

ভারতের ভয় হলো আফগানিস্তান এখন ইসলামিক সন্ত্রাসের কেন্দ্রস্থলে পরিণত হতে পারে। এরআগে সন্ত্রাসী গোষ্ঠী আইএস ও আল-কায়েদা রাষ্ট্রপ্রতিষ্ঠার চেষ্টা চালালেও তারা ব্যর্থ হয়। কিন্তু আফগানিস্তান ইতোমধ্যে একটি স্বাধীন রাষ্ট্র। সুন্নি ও ওয়াহাবি সন্ত্রাসী গোষ্ঠীগুলো আফগানিস্তানকে তাদের অভয়ারণ্যে পরিণত করবে বলে ভয় পাচ্ছে ভারত।

এ অবস্থায় ভারত জম্মু এবং কাশ্মীরের নিরাপত্তা জোরদার করতে পারে বলে ধারণা করা হচ্ছে। পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সাথে তালেবানের সুসম্পর্ক আছে। তারা তালেবানকে প্রভাবিত করার চেষ্টা করবে বলেও ভয় ভারতের।

বশ্যই কথা বলবো।  মুসলিমরাও আপনাদের দেশেরই মানুষ, আপনাদেরই নাগরিক। আপনাদের আইনেই তাদের সমান অধিকারের কথা বলা আছে। খবর এনডিটিভির।

ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা