" /> বন্যার কারণে নিউইয়র্ক সিটিতে জরুরি অবস্থা ঘোষণা – নাগরিক দৃষ্টি টেলিভিশন
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১০:০৩ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
খালেদা, তারেককে নিয়ে সময় টিভির প্রতিবেদন সম্পর্কে যা বললেন ফখরুল বিদ্যুতের দাম প্রতি মাসেই সমন্বয় করা হবে : প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী উচ্চশিক্ষার সুযোগ তৈরি করে দিয়েছেন : নাছিম বিআইডব্লিউটিএ’র অনুমোদন ছাড়া কোনো সেতু নয় : নৌ প্রতিমন্ত্রী সিলেটে আন্তর্জাতিক কাস্টমস দিবস- ২০২৩ উদযাপন সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা সাংবাদিক আফতাব হত্যা : ৯ বছর ছদ্মবেশে ফাঁসির আসামি, অবশেষে গ্রেপ্তার বার বার আদালতে আনা নেয়ায় অসুস্থ হয়েছেন রিজভী : ইউট্যাব ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার মূল হাতিয়ার হবে ডিজিটাল সংযোগ : প্রধানমন্ত্রী

বন্যার কারণে নিউইয়র্ক সিটিতে জরুরি অবস্থা ঘোষণা

1630572111 34

নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্লাসিওর বরাত দিয়ে বৃহস্পতিবার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।ঘূর্ণিঝড় আইডার প্রভাবে রেকর্ড বৃষ্টি ও আকস্মিক বন্যা দেখা দেওয়ার প্রেক্ষাপটে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

নিউইয়র্ক সিটি এবং যুক্তরাষ্ট্রের উত্তর পূর্বাঞ্চলীয় এলাকাজুড়ে আইডার কারনে ব্যাপক বন্যা দেখা দেয়ায় এ জরুরি অবস্থা জারি করা হয়।

মেয়র বিল ডি ব্লাসিও জানান, ‘নির্মম বন্যা’ ও সড়কগুলোতে ‘বিপজ্জনক পরিস্থিতির’ কারণে নিউইয়র্ক সিটি আবহাওয়াজনিত ঐতিহাসিক একটি ঘটনার সম্মুখীন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত বিভিন্ন ভিডিওতে জলমগ্ন সাবওয়ে স্টেশন ও লোকজনের ঘরবাড়ি দেখা গেছে। এ ছাড়া বন্যার পানিতে অনেক এলাকায় রাস্তাঘাট ডুবে গেছে।উল্লেখ্য, স্থানীয় সময় রোববার যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় অঙ্গরাজ্য লুইজিয়ানায় আঘাত হানে ঘূর্ণিঝড় আইডা। ঝড়টি ক্যাটাগরি ফোর হিসেবে নিউ অরলিন্সের একশ’ মাইল দক্ষিণে লুইজিয়ানা উপকূলের ফোর্ট ফরচুনে ঘণ্টায় ১১০ মাইল বেগে আঘাত হানে।

ndtvbd/news desk


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা